ডিজিটাল নিরাপত্তা আইনে আটকদের মুক্তি দিন: ওয়ার্কার্স পার্টি

‘ডিজিটাল নিরাপত্তা আইনে’ মামলা, গ্রেফতার ও গণমাধ্যমসহ মতপ্রকাশের স্বাধীনতার ওপর রাষ্ট্র ও সরকারের দমন-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) কেন্দ্রীয় সভাপতি নুরুল হাসান ও সম্পাদক ইকবাল কবির জাহিদ।

মঙ্গলবার (১২ মে) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতারা বলেন, তথ্যপ্রযুক্তিবিদ ও ‘রাষ্ট্রচিন্তা’র সদস্য মো. দিদারুল ইসলাম ভূঁইয়া, কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, লেখক মুশতাক আহমেদ, মিনহাজ মান্নানকে গ্রেপ্তার করে ‘ডিজিটাল নিরাপত্তা আইনে’ মামলা দেওয়া হয়েছে। এর আগে ৫৪ দিন নিখোঁজ ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজল ‘উদ্ধার’ হওয়ার পর ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে তার বিরুদ্ধে ‘ডিজিটাল নিরাপত্তা আইনে’ মামলা করা হয়েছে।

নেতারা বলেন, আমরা বারবার বলে আসছি যে, করোনা মোকাবিলায় ‘সরকারের একলা চলো নীতি’ জনগণকে ব‌্যাপক ঝুঁকির মধ্যে ফেলবে। একটা জাতীয় সমন্বিত উদ্যোগের মধ্য দিয়েই এই ধরনের জাতীয় সংকট মোকাবিলা করা সম্ভব। আর একারণেই জনগণের গঠনমূলক মতামত বা পরামর্শ বেশি বেশি করে সংগঠিত করা দরকার।

বিবৃতিতে নেতারা মুক্তচিন্তা, মতপ্রকাশের স্বাধীনতা, সামাজিক গণমাধ্যমসহ সব গণমাধ্যমের ওপর অব্যাহত রাষ্ট্র ও সরকারের নির্যাতনের বিরুদ্ধে দেশবাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানান। একইসঙ্গে অবিলম্বে নিবর্তনমূলক ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ বাতিল এবং এই আইনে গ্রেপ্তারদের মুক্তি দাবি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com