তাজিকিস্তানে করোনাভাইরাসে প্রথম মৃত্যু

মহামারি করোনাভাইরাস সবশেষ যে দুটি দেশে ছড়িয়েছে তার একটি তাজিকিস্তান। দেশটিতে গেল বুধবার প্রথম করোনা রোগী সনাক্ত হয়। চারদিনের মধ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৬।

শনিবার (২ মে) দিন দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬১ জন। এদিন প্রথম মৃত্যুর ঘটনাও ঘটেছে। রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত খবরে করোনায় প্রথম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। নিশ্চিত করা হয়েছে প্রধানমন্ত্রী কোখির রাসুলজাদার সঙ্গে করোনা প্রতিরোধ কেন্দ্রের (সিপিসি) কর্মকর্তাদের এক সভায়ও।

করোনাভাইরাসের সংক্রমণ ‍রুখতে ৪ মে থেকে তাজিকিস্তানের স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। সেন্ট্রাল এশিয়ার পাহাড়ি দেশটির মোট জনসংখ্যা ৯১ লাখ।

মহামারি করোনাভাইরাসে বিশ্বের ২১২টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলের ৩৪ লাখ ৭৯ হাজার ৫২১ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ২ লাখ ৪৪ হাজার ৫৮১ জন। সেরে উঠেছে ১১ লাখ ৮ হাজার ২৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com