‘ত্যাগীরাই পাবেন ঢাকা ৫ ও ঢাকা ১৮ আসনের দলীয় মনোনয়ন’

সরকারদলীয় এমপিদের মৃত্যুতে শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনে আসন্ন উপনির্বাচনে কে পাচ্ছেন নৌকার মনোনয়ন তা নিয়ে নানা হিসাব কষছেন আওয়ামী লীগের নীতিনির্ধারকরা। ব্যবসায়ীদের নয়, দলের দীর্ঘদিনের পরীক্ষিত ও ত্যাগী এবং দুঃসময়ে যারা কাজ করেছেন, তারাই পাবেন ঢাকা ৫ ও ঢাকা ১৮ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন। অনুপ্রবেশকারীদের মনোনয়ন দেয়া হবে না। এমনকি তাদের প্রশ্রয়দাতাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। এমনটা বলছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। রাজধানী ঢাকার দুই প্রান্তের দুই আসন ঢাকা-৫ এবং ঢাকা-১৮। একটি যাত্রাবাড়ী ডেমরা নিয়ে আর আরেকটি উত্তরা ও আশপাশ। দুই আসনের সংসদ সদস্য সম্প্রতি মৃত্যুবরণ করলে আসন দুটি শূন্য হয়। এই দুই আসনেই ক্ষমতাসীন দলের এমপি ছিলেন দীর্ঘদিনের ত্যাগী ও পরীক্ষিত দুই নেতা।

এ দুই আসন বাদেও আরো ৩টি আসনে এরই মধ্যে দলীয় মনোনয়ন বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। দলের ভিতরে প্রার্থী বাছাইয়ের কাজও শুরু হয়েছে। ত্যাগী ও পরিশ্রমী নেতারারই পাবেন এবারের দলীয় মনোনয়ন এমন স্পষ্ট আভাস দিচ্ছেন দলের কেন্দ্রীয় নেতারা। একই সাথে দলে অনুপ্রবেশকারীদেরও চিহ্নিত করার কাজ চলছে। কে কিভাবে কার মাধ্যমে প্রবেশ করেছেন তাও ক্ষতিয়ে দেখা হচ্ছে।

আসন্ন উপ নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন দলের মনোনয়নের জন্য এখনই শুরু হয়েছে দৌঁড়ঝাপ। অনেকে এলাকায় পোস্টার, ব্যানার, ফেস্টুন সাঁটিয়েছেন। করছেন গণসংযোগও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com