থার্মোমিটারই বলে দেবে মাংস রান্না হয়েছে কিনা!

অনেক সময় মাংসের উপরিভাগ রান্না বা ভাজা হয়েছে মনে হলেও ভেতরে কিন্তু কাঁচাই থেকে যায়। ফলে দেখতে সুস্বাদু সেই খাবারটিই খাবারের পরে অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়। আবার অন্যদিকে যারা বাসায় এসব রান্না করতে চান, তারা অনেক সময় বুঝতেই পারেন না, ভেতরে কি অবস্থা। আর সেটা বোঝা না গেলে এতো সাধের রান্না পুরোটাই ভেস্তে যায়।

তাই ‘গ্রিলআই’ নামের এই থার্মোমিটার সত্যি সত্যিই আপনার গ্রিলের ওপর চোখ রাখে। এটার ডাটাবেজ চাইলে আপনি মোবাইল ফোনেও নিতে পারেন, অথবা এর সাথে যুক্ত ২.৭ ইঞ্চির পর্দাতেও দেখতে পারেন।

আলাদা আলাদা মাংসের ধরন অনুসারে এটা আপনাকে তথ্য দেবে। যেমন- বিফ, চিকেন, টার্কি, মাটন ইত্যাদি। এর সাথে জ্যাকের মাধ্যমে আপনার গ্রিল বা স্টেকের সংযোগ করিয়ে আপনি গ্রিল/স্টেকের ভেতরের খবর পেতে পারেন। তাহলে আর দেরি কিসের, গ্রিল আই প্রো প্লাস আপনি নিতে চাইলে খরচ করতে হবে ৯৫ ডলার বা ৮ হাজার টাকার কিছু বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com