নেইমারসহ ৫ জন খেল লাল কার্ড, মার্শেই’র কাছে পিএসজির হার

ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের প্রথম ম্যাচেই হেরে বসে নেইমার-এমবাপে, ডি মারিয়াবিহীন পিএসজি। এরপর দ্বিতীয় ম্যাচেই শক্তিশালী মার্শেইয়ের বিপক্ষে মাঠে নামে নেইমার-ডি মারিয়াকে নিয়ে। তবে ঘরের মাঠ পার্ক ডে প্রিন্সে মার্শেইয়ের কাছে ১-০ গোলে হেরে বসেছে বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের শেষ দিকেদুই দলের খেলোয়াড়রা হাতাহাতিতে জড়িয়ে পড়ায় পাঁচ খেলোয়াড়কে লাল কার্ড দেখিয়ে পরিস্থিত শান্ত করেন রেফারি। এর মধ্যে নেইমার জুনিয়রসহ পিএসজির হয়ে লাল কার্ড দেখেছেন আরও দুই খেলোয়াড়। আর মার্শেইয়ের দুই খেলোয়াড় লাল কার্ড দেখেছেন।

ফ্রেঞ্চ ক্লাসিকোতে টানা ২১ ম্যাচ পর পিএসজিকে হারাল মার্শেই। আর এর মধ্য দিয়ে ১৯৮৪/৮৫ মৌসুমের পর প্রথমবারের মতো মৌসুমের প্রথম দুই ম্যাচেই হারের স্বাদ পেল প্যারিস সেইন্ট জার্মেই। মৌসুমের প্রথম দুই ম্যাচেই হেরে লিগ টেবলের ১৮ নম্বরে অবস্থান করেছে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। করোনাভাইরাস থেকে সেরে উঠে সদ্যই দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন নেইমার জুনিয়র এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। দলের প্রথম ম্যাচে হারের পর আর বেশি বিশ্রামে সময় কাটাননি এই তারকারা। তবে তারা মাঠে ফিরেও দলকে জয়ের ধারায় ফেরাতে পারল না। লিগ ওয়ানে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হারতে হয়েছে ২০১৯/২০ মৌসুমের চ্যাম্পিয়নয়দের। ২০২০/২১ নতুন মৌসুমের শুরুতে দলের প্রধান খেলোয়াড়রা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশনে চলে যায় পিএসজির। প্রথম অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনার্দো পারদেস এরপর একে একে কেইলর নাভাস, নেইমার জুনিয়র এবং সর্বশেষ কিলিয়ান এমবাপেও করোনায় আক্রান্ত হন। এর মধ্যে নেইমার, ডি মারিয়া এবং লিওনার্দো পারদেস সুস্থ হয়ে দলে যোগ দিলেও এখনও দলের বাইরেই আছেন কেইলর নাভাস এবং কিলিয়ান এমবাপে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com