প্রযুক্তি ব্যবসায় সাকিব!

বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান সাইবার সিকিউরিটি ব্যবসায় নাম লিখিয়েছেন। জার্মানির ‘ওয়ার্ডউইজ’ ব্র্যান্ডের সাইবার সিকিউরিটি পণ্য দেশে বাজারজাত করবে প্রযুক্তি কোম্পানি এটু এরিনা লিমিটেড। কোম্পানিটির চেয়ারম্যান সাকিব আল হাসান, এ তথ্য কোম্পানি সূত্রে জানা গেছে।

ওয়ার্ডউইজ এর বিশেষত্ব হচ্ছে, এটি পার্সোনালাইজড ডিজিটাল সিকিউরিটি সলিউশ্যন (পিডিএসএস) সফটওয়্যার। অর্থাৎ অ্যান্টিভাইরাসের চেয়ে আরো অনেক বেশি কিছু রয়েছে এতে। জার্মানির এই সফটওয়্যারটি বাংলাদেশের জন্য বিশেষভাবে বাংলায় ভাষায় তৈরি করা হয়েছে।

ওয়ার্ডউইজ এর মাধ্যমে সাকিব প্রথমবারের মতো প্রযুক্তি ব্যবসায় পা রাখছেন বলে রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন এটু এরিনা’র প্রধান নির্বাহী কর্মকর্তা এ ইউ খান জুয়েল। ওয়ার্ডউইজ এর আন্তর্জাতিক ব্র্যান্ড অ্যাম্বাসেডর ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আর সাকিব বাংলাদেশে পরিবেশক প্রতিষ্ঠানের চেয়ারম্যান। সাকিবের উপস্থিতিতে অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে সফটওয়্যারটি অবমুক্ত করার পরিকল্পনা থাকলেও করোনা পরিস্থিতিতে তা সম্ভব হচ্ছে না বলে জানান এ ইউ খান জুয়েল। সফটওয়্যারটি খুব শিগগির অনলাইনে অবমুক্ত করা হবে বলে জানিয়েছেন।

অনলাইনে অবমুক্তির বিষয়ে সম্প্রতি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে বৈঠক করেছেন তিনি। এ সময় ওয়ার্ডউইজ এর এজিএম অলোক কুমার এবং সিনিয়র সেলস ম্যানেজার (এপ্যাক ওয়ার্ডউইজ) অসীম বসু তার সঙ্গে উপস্থিত ছিলেন।

সফটওয়্যারটি প্রসঙ্গে রাইজিংবিডিকে এ ইউ খান জুয়েল বলেন, ‘ওয়ার্ডউইজ কেবল একটি অ্যান্টিভাইরাস প্রোডাক্ট নয়। ডেস্কটপ, ল্যাপটপ বা স্মার্টফোনে এটি অ্যান্টিভাইরাসের পাশাপাশি ফাইল রিকভারি, রেজিস্ট্রি অপ্টিমাইজার, টেম্পোরারি ফাইল ক্লিনার সহ নানা সুবিধা দেবে। এছাড়া অনলাইনে ম্যালওয়্যার, র‌্যানসমওয়্যার সহ অন্যান্য নিরাপত্তা হুমকি থেকে সুরক্ষা নিশ্চিত করবে। প্যারেন্টাল কন্ট্রোল ফিচার থাকায় শিশুদের ডিজিটাল লাইফ নিয়ন্ত্রণ এবং বিভিন্ন ডিজিটাল হুমকি থেকে নিরাপদ রাখা যাবে। মোবাইল এবং পিসির জন্য ওয়ার্ডউইজ একটি কমপ্লিট সিকিউরিটি সল্যুশন। হোম ইউজার এবং কর্পোরেট প্রতিষ্ঠানের জন্য আলাদা প্যাকেজ্ রয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com