বগুড়ায় একদিনে করোনা আক্রান্তে রেকর্ড ১৮৬ জন

বগুড়া জেলায় গত ১৬ জুনের ফলাফলে রেকর্ড ১৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এ পর্যন্ত জেলায় মোট ১ হাজার ৭০২ জন করোনায় আক্রান্ত হলেন।

বুধবার (১৭ জুন) সকাল ১১টায় বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

স্বাস্থ্য দপ্তরের ব্রিফিংয়ে জানানো হয়, সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাবে মঙ্গলবার (১৬ জুন) ২৬৯টি নমুনার পরীক্ষা হয়েছে। তার মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৫৪ জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ৮১টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ২৬টি। এছাড়া, গত ৪, ৫ ও ৬ জুনের ঢাকায় পাঠানো নমুনার ফলাফলে ১০৬ জনের পজিটিভ এসেছে।

ডা. মোস্তাফিজুর রহমান জানান, ঢাকা থেকে আসা ১০৬ জনের উপজেলাওয়ারী তথ্য তাৎক্ষণিক জানা যায়নি। তবে শজিমেক ও টিএমএসএস এর ফলাফলে পজিটিভ ৮০ জনের মধ্যে সদরের রয়েছে ৭০ জন। সদরের উল্লেখ্যযোগ্য এলাকার মধ্যে রয়েছে নারুলী ও ঠনঠনিয়া।

এছাড়া, অন্যান্য উপজেলার মধ্যে শাজাহানপুরে ৫ জন, শিবগঞ্জে ৩ জন, গাবতলী ও শেরপুরে একজন করে মোট ২ জন।

বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ১৬ জুন পর্যন্ত জেলায় মোট ১২ হাজার ৪৭৮টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট ফলাফল এসেছে ৯ হাজার ৫৯৯ জনের।

তিনি জানান, জেলায় নতুন করে আরও একজন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে ২২-এ দাঁড়িয়েছে। এছাড়া, জেলায় নতুন সুস্থ হয়েছেন ৫৮ জন। এই ৫৮ জনসহ জেলায় সুস্থতার সংখ্যা ১৫৩ জনে দাঁড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com