বিনামূল্যে সবজি বিতরণ করছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম তার নির্বাচনী এলাকা রাজশাহীর বাঘা ও চারঘাট উপজেলায় সরকারি ত্রাণের সঙ্গে বিভিন্ন রকম সবজি বিতরণ করছেন।

মঙ্গলবার (২১ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

চলমান করোনা সংকটে বেশিরভাগ নিম্ন আয়ের মানুষের নগদ টাকায় সবজি কেনার সামর্থ কমে গেছে। আবার স্থানীয় কৃষকরা তাদের উৎপাদিত শাক-সবজি ঠিকমতো বিক্রি করতে পারছেন না। এ অবস্থায় অসহায় দুস্থদের ভাতের পাশাপাশি তরকারির চাহিদা পূরণ ও স্থানীয় কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ উদ্যোগ গ্রহণ করেছেন।

গত সপ্তাহে প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকায় ২ হাজার ১০০ হতদরিদ্র পরিবারের মাঝে এ সকল সবজি বিতরণ করা হয়েছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

শাহরিয়ার আলম তার নির্বাচনী এলাকায় সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগত সহায়তার মাধ্যমে নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মাঝে প্রয়োজনীয় ত্রাণ সহায়তা নিশ্চিত করার উদ্যোগ নিয়েছেন। স্থানীয় জনপ্রতিনিধি ও নেতৃবন্দের মাধ্যমে দুস্থদের মাঝে খাদ্যসামগ্রীও বিতরণ করা হচ্ছে।

এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকাসহ রাজশাহীর বিভিন্ন উপজেলায় ৫০ হাজার মাস্ক বিতরণ করেন। এছাড়া, রাজশাহী সরকারি হাসপাতালসহ চারঘাট, বাঘা, পাব, মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের মাঝে পিপিই সরবরাহ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com