বিশেষজ্ঞ মতামত উপেক্ষা: বাম গণতান্ত্রিক জোটের নিন্দা

সংক্রমণ ও মৃত্যু যেখানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তখন বিশেষজ্ঞ মতামত উপেক্ষা করে সব অফিস, আদালত, দোকানপাট খুলে দেওয়া, সড়ক-নৌ-রেলসহ গণপরিবহন চলাচলের ঘোষণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

বৃহস্পতিবার (২৮ মে) রাতে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, সিপিবি সভাপতি মুজাদিুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু গণমাধ্যমে এ বিবৃতি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, যেখানে স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন- জুনের ১৫ তারিখের পর দেশে করোনা সংক্রমণ চূড়ান্ত উচ্চে পৌঁছানো এবং তারপর থেকে সংক্রমণ কমার সম্ভাবনা রয়েছে। তখন ৩১ মে থেকে সব খুলে দেওয়ার সরকারি সিদ্ধান্ত জনগণের জীবন নিয়ে ছিনিমিনি খেলা এবং চরম দায়িত্বহীনতার পরিচয় বহন করে। দেশে যখন সংক্রমণ ও মৃত্যু লাফিয়ে লাফিয়ে বাড়ছে তখন সরকারের এহেন সিদ্ধান্ত জনগণের বাঁচা মরাকে ভাগ্যের ওপর ঠেলে দিয়ে নিজেদের ব্যর্থতা ঢাকা ও দায়িত্ব এড়ানোর অপচেষ্টা মাত্র।

বিবৃতিতে নেতারা সরকারের সব কিছু স্বাভাবিক, সচল করার এ রকম সিদ্ধান্ত অবিলম্বে বাতিল এবং বিশেষজ্ঞ মতামতকে গ্রাহ্য করে অন্তত সংক্রমণ চূড়ায় পৌঁছানো পর্যন্ত অফিস, আদালত, দোকানপাট, গণপরিবহন বন্ধ রাখার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com