বিশেষ ব্যবস্থায় দেশে ফিরলেন পশ্চিমবঙ্গে আটকা ৮১ বাংলাদেশি

করোনা ভাইরাস ঠেকাতে ভারত সরকারের নেয়া লকডাউনে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় আটকা পড়া ৮১ বাংলাদেশি দেশে ফিরেছেন। তারা ছোট ছোট দলে ভাগ হয়ে শুক্রবার বিকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভারতের পেট্রাপোলের আনুষ্ঠানিকতা সেরে বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে আসেন। দু’দেশের দূতাবাস ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মধ্যে আলাপ-আলোচনা শেষে ‘ঘরবন্দী’ দশা থেকে বের হয়ে তাদের বাংলাদেশে আসার অনুমতি দেয় ভারত কর্তৃপক্ষ।

বেনাপোলে দায়িত্বরত স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাবিবুর রহমান জানান, বিশেষ ব্যবস্থায় ফেরা বাংলাদেশিদের স্বাস্থ্য পরীক্ষার ক্ষেত্রে কড়াকড়ি ও সতর্কতা অবলম্বন করা হয়। তবে তাদের কারো দেহে উচ্চতাপমাত্রা বা করোনাভাইরাসের অন্য কোনো লক্ষণ পাওয়া যায়নি।

তবে, ভারত থেকে আসা যাত্রীদের প্রত্যেককে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। এ জন্য তাদের হাতে বিশেষ লাল সিল দেয়া হয়েছে বলে জানান তিনি। ইউএনবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com