TOPSHOT - Medical staff transport a patient on a stretcher to a medical helicopter at the Emile Muller Hospital in Mulhouse, eastern France, on March 22, 2020, on the seventh day of a lockdown aimed at curbing the spread of the COVID-19 (novel coronavirus) in France. (Photo by PATRICK HERTZOG / AFP)

বিশ্বজুড়ে একদিনে করোনায় নতুন সংক্রমণ সাড়ে ৩ লাখের বেশি

সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সাড়ে তিন লাখ মানুষের শরীরে শনাক্ত হয়েছে করোনা ভাইরাস। এ সময়ে মারা গেছেন সাড়ে ৫ হাজারের বেশি মানুষ। একদিনে সর্বোচ্চ সংক্রমণ এবং মৃত্যু দেখেছে ভারত। দেশটিতে শুক্রবার (৯ অক্টোবর) মারা গেছেন প্রায় একহাজার মানুষ। নতুন রোগী শনাক্ত হয়েছে ৭৩ হাজারের বেশি।

দ্বিতীয় সর্বোচ্চ প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে। মারা গেছে প্রায় ৯শ’ মানুষ। দেশটিতে মোট প্রাণহানি ছাড়িয়েছে ২ লাখ ১৮ হাজারের বেশি। এদিন কোভিড নাইনটিতে ব্রাজিলে মৃত্যু হয়েছে সাড়া ৬শ’ মানুষের। আর আর্জেন্টিনায় ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজারের বেশি মানুষের শরীরে। মারা গেছেন ৫ শতাধিক মানুষ।

স্পেনে মৃত্যু হয়েছে আড়াইশো জনের। এ নিয়ে করোনা ভাইরাসে বিশ্বে মোট প্রাণহানি হয়ছে ১ লাখ ৭২ হাজার মানুষের। মোট রোগী শনাক্ত হয়েছে ৩ কোটি ৭১ লাখের কাছাকাছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com