বিশ্বজুড়ে সাড়ে ৬ লাখ মানুষের প্রাণ নিয়েছে করোনা

প্রতিনিয়ত বিশ্বজুড়ে হাজারো মানুষ আক্রান্ত হচ্ছেন প্রাণসংহারি করোনাভাইরাসে। এছাড়া মৃত্যুর সারিও লম্বা হচ্ছে প্রতিনিয়ত। রেকর্ড হারে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৬ লাখ ৫৬ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৬ লাখ ৫৬ হাজার ৪৯৫ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৬ লাখ ৪৩ হাজার ৩৩ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ২ লাখ ৩১ হাজার ৭২০ জন। চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৪৪ লাখ ৩৩ হাজার ৪১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ৪৪৪ জনের। মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৬৭৯ জনের। আর আক্রান্ত হয়েছে ২৪ লাখ ৪৩ হাজার ৪৮০ জন। তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪৫ হাজার ৭৫৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১১১ জন। এছাড়া মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৪৪ হাজার ২২ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ৪৮৯ জন। ইতালিতে করোনায় ৩৫ হাজার ১১২ জনের মৃত্যু ও ২ লাখ ৪৬ হাজার ২৮৬ জন আক্রান্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com