বিয়ের পরদিনই বরের মৃত্যু, ১১১ জনের কোভিড পজিটিভ

বিহারে ঘটে গেলো হৃদয়বিদারক এক ঘটনা। করোনাভাইরাসের লক্ষণ নিয়েই বিয়ে করে পরদিন মারা গেলেন বর।

বিয়ের অনুষ্ঠানে আসা ১১১ জনের পরীক্ষার পর তাদের কোভিড-১৯ পজিটিভ এসেছে। এক প্রতিবেদনে মঙ্গলবার এ খবর জানায় ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। এটাই বিহারে প্রথম বড় আকারে সংক্রমণের ঘটনা।

বিয়ের কিছু দিন আগে থেকেই শরীরে করোনাভাইরাসের সংক্রমণের লক্ষণ দেখা যাচ্ছিল, তবু তা উপেক্ষা করে বিয়ে করতে গেছিলেন বিহারের এক যুবক। ভালোয় ভালোয় বিবাহ অনুষ্ঠান সম্পন্ন হয়ে গেলেও বিয়ের পর দিনই মারা গেলেন তিনি।

এখন পর্যন্ত এই বিয়ের অনুষ্ঠানে অংশ নেওয়া ৩৬৯ জনের শরীর থেকে নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৮৯ জনের পরীক্ষার ফল পজিটিভ এসেছে এবং ৩১ জন আগে থেকেই করোনা পজিটিভ ছিলেন বলে জানা গেছে। পাটনা থেকে ৫০ কিলোমিটার দূরে পালিগঞ্জে হওয়া এই বিয়ের অনুষ্ঠান থেকেই করোনাভাইরাসের গুচ্ছ সংক্রমণ ঘটেছে বলে মনে করা হচ্ছে।

জেলা প্রশাসনের তথ্য মতে, ১৫ জুন ওই বিয়ের অনুষ্ঠান হয় এবং তার পরদিন ১৬ জুন বর মারা যান। করোনায় আক্রান্ত হয়েই তার মৃত্যু হয়েছে জানা গিয়েছে। যারা বিয়েতে অংশ নিয়েছিলেন তাদের শরীরেও করোনার লক্ষণ দেখা দেওয়ায় তাদেরও টেস্ট করা হয়।

জানা গেছে, মৃত ওই যুবক বিয়ের আগে গাড়িতে করে বিহার থেকে কিছুদিনের জন্যে দিল্লি যান। তারপর বিহারে পৌঁছে তিনি কিছুদিন কোয়ারান্টাইনেও ছিলেন। তখন যুবকের মধ্যে সেভাবে কোনও লক্ষণই দেখা যায়নি। কিন্তু বিয়ের ঠিক আগে আগেই তার শরীরে করোনার কিছু লক্ষণ দেখা দিতে শুরু করে, যদিও তিনি সেটা উপেক্ষা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com