ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যা লাখ ছাড়ালো

মহামারি করোনাভাইরাসে ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। গেল ২৪ ঘণ্টায় দক্ষিণ আমেরিকার দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৫৮৮ জন। মারা গেছে ২৭৫ জন।

তাতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ১ হাজার ১৪৭। আর মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ হাজার ২৫। দেশটিতে আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে ৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আর মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৪ শতাংশ।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

করোনা আক্রান্তের সংখ্যায় লাখ ছাড়ানো নবম দেশ ব্রাজিল। মহাবন আমাজনের জন্য বিখ্যাত দেশটির আগে তুরস্ক (১ লাখ ২৬ হাজার ৪৫), রাশিয়া (১ লাখ ৩৪ হাজার ৬৮৭), জার্মানি (১ লাখ ৬৫ হাজার ৬৬৪), ফ্রান্স (১ লাখ ৬৮ হাজার ৬৯৩), যুক্তরাজ্য (১ লাখ ৮৬ হাজার ৫৯৯), ইতালি (২ লাখ ১০ হাজার ৭১৭), স্পেন (২ লাখ ৪৭ হাজার ১২২) ও যুক্তরাষ্ট্র (১১ লাখ ৮৭ হাজার ১২৪) করোনা আক্রান্তের সংখ্যায় লাখ পেরিয়েছিলো।

মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী ৩৫ লাখ ৬১ হাজার ৯৭৬ জন আক্রান্ত হয়েছে। প্রাণ হারিয়েছে ২ লাখ ৪৮ হাজার ৮৬ জন। সেরে উঠেছে ১১ লাখ ৫২ হাজার ৯৯৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com