ব্রাহ্মণবাড়িয়ায় অসহায়দের মাঝে জেলা প্রশাসনের খাদ্য বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া করোনাভাইরাস প্রাদুর্ভাবরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনের পক্ষ থেকে দরিদ্র জেলে পরিবার, অসহায় শ্রমিক ও হিড়াদের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন।শুক্রবার (৩ এপ্রিল) সকাল ৯ টায় থেকে ব্রাহ্মণবাড়িয়া শহরের ভাদুঘর ঋষিপাড়া, মেড্ডা বাস মালিক সমিতি অফিস, জেলে পাড়া এবং ধীন্দ্রেনাথ দত্ত ভাষা চত্বরসহ বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে অসহায় জেলে পরিবার, হিজরা দুঃস্থ শ্রমিকসহ ৪০০ জনের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন।এ সময় জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবরোধে মানুষকে এখন ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দিয়েছেন সরকার। এতে করে দেশের খেটে খাওয়া শ্রমিকসহ সকল প্রকার অসহায় ও দরিদ্র মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছেন। তাই সরকার আপনারা যারা কর্মহীন শ্রমিক, অসহায় ও দরিদ্র মানুষের দূর্ভোগ লাঘবের জন্য পর্যাপ্ত পরিমাণ খাদ্য সামগ্রী বিতরণ করছেন।তিনি আরো বলেন, আপানারা সরকারের নির্দেশনা মেনে চলবেন। অপ্রয়োজনে কেউই ঘর থেকে বের হবেন না।

সরকারের নির্দেশ অনুযায়ী যথেষ্ট পরিমাণ ত্রান সামগ্রী আমরা আপনাদের কাছে পৌছে দিব। যদি আপনারা কোনো সমস্যা পড়ে থাকেন তাহলে এলাকার জনপ্রতিনিধিদের মাধ্যমে আমাদের জানাবেন। তাহলে আপনাদের দূর্ভোগ লাঘবে জেলা প্রশাসন অবশ্যই সহায়তা করবে।এ সময় সাংবাদিকদের উদ্দেশ্যে জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন বলেন, ইতিমধ্যে আমরা শহরের ভাদুঘর ঋষিপাড়া এলাকার ১১২ জন পরিবার, মেড্ডাস্থ পরিববহন শ্রমিক অফিসের কার্যালয়ের সামনে ২০০জন, জেলে পাড়ায় ৩০ জন এবং শহীদ ধীরেন্দ্রনাথ ভাষা চত্ত্বরে ৫৪ হিজরাদের মধ্যে জেলা প্রশাসরে পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণ করেছি। আপনারা এই ত্রান সামগ্রী বিতরণ কার্যক্রম ভালোভাবে প্রচার করবেন এবং খেয়াল রাখবেন ত্রান সামগ্রী বিতরণে কোনো পরিবার বাতিল থাকলে আমাদের জানাবেন আমরা তাদের কাছে ত্রান সামগ্রী পৌছে দিব।এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া, সহকারি কমিশনার প্রশান্ত বৈদ্য, বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পি প্রশাসনিক কর্মকর্তা ইসমাইল হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com