ব্র্যাক ব্যাংকের ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

২০১৯-২০ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন দিয়েছে ব্র্যাক ব্যাংক। এর মধ্যে নগদ ৭.৫ শতাংশ এবং স্টক ৭.৫ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে।

কোভিড-১৯ পরিস্থিতির কারণে বৃহস্পতিবার (২৫ জুন) ব্র্যাক ব্যাংকের ২১তম এজিএমে ব্যাংকের প্রথম ভার্চুয়াল বৈঠকে ওই লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়।

এর ফলে ব্যাংকটির বোর্ড গত এপ্রিল মাসে যে লভ্যাংশের প্রস্তাবনা রেখেছিলো তা অপরিবর্তিত থাকছে।

বৈঠকটি ব্যাংকের প্রয়াত প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসানককে উৎসর্গ করা হয়। অংশগ্রহণকারী সবাই তার জন্য এক মিনিট নীরবতা পালন করেন।

এজিএমে সভাপতিত্ব করেন ব্র্যাক ব্যাংকের বোর্ডের চেয়ারম্যান ড. আহসান এইচ মনসুর। বোর্ডের অন্য সদস্য আসিফ সালেহ, ফাহিমা চৌধুরী, ফারজানা আহমেদ, কায়সার কবির, কাজী মাহমুদ সাত্তার ও নিহাদ কবিরও ডিজিটাল মাধ্যমের এই এজিএমে উপস্থিত ছিলেন।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। ব্যাংকের কোম্পানি সেক্রেটারি রেইস উদ্দীন এটি সঞ্চালন করেন।

ড. আহসান এইচ মনসুর তার সমাপনী বক্তব্যে শেয়ারহোল্ডারদের কাছে ব্যাংকের কার্যকারিতা তুলে ধরে বলেন, ২০১৯ সালে ব্র্যাক ব্যাংক ৪৫৮ কোটি এবং ৫৬৫ কোটি (একক) কর পরবর্তী নিট মুনাফা অর্জন করেছে। ২০১৮ সালে এই অর্জন ছিল যথাক্রমে ৫৬৭ কোটি টাকা এবং ৫৫৫ কোটি টাকা।

তিনি আরও জানান, ২০১৯ সালে ব্যাংকের একীভূত পরিচালন মুনাফা হ্রাস পেয়ে ৮৯৬ কোটি টাকা হয়েছে, ২০১৮ সালে যা ছিল ৯৪০ কোটি টাকা। তবে ব্যাংকের একক পরিচালন মুনাফা ২০১৮ সালের ৮৮২ কোটি টাকা থেকে ১৩ শতাংশ বেড়ে ২০১৯ সালে হয়েছে ৯৯৫ কোটি টাকা।

এজিএম-এ শেয়ারহোল্ডাররা ব্র্যাক কর্তৃক মনোনীত পরিচালক আসিফ সালেহকেও ফের নিয়োগের বিষয়টি অনুমোদন করেন।

ড. মনসুর সব শেয়ারহোল্ডার, গ্রাহক এবং অন্যান্য স্টেকহোল্ডারদের ব্র্যাক ব্যাংককে অবিচ্ছিন্নভাবে সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com