মৃতের সংখ্যা ফ্রান্স ছাড়িয়ে মেক্সিকো

করোনা আক্রান্তের উপকেন্দ্র হয়ে ওঠা মেক্সিকোতে শনিবার ৫২৩ জনের মৃত্যু হয়েছে। এতে দেশটিতে করোনায় মৃতের মোট সংখ্যা ৩০ হাজার ৩৬৬ তে দাঁড়িয়েছে বলে জানিয়েছে রয়টার্স। এর ফলে বিশ্বে করোনায় মৃতের তালিকায় ফ্রান্সকে সরিয়ে পঞ্চম স্থানে চলে এসেছে মেক্সিকো।

ইউরোপে করোনার সবচেয়ে ভয়াবহ প্রাদুর্ভাবের শিকার যে কয়টি দেশ হয়েছিল তার অন্যতম। অবশ্য দেশটিতে করোনায় মৃতের সংখ্যা সম্প্রতি অনেক কমে এসেছে। এ পর্যন্ত ২৯ হাজার ৮৯৩ জন মানুষ ফ্রান্সে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

শনিবার মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন করে আরও ছয় হাজার ৯১৪ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। এতে দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৫২ হাজার ১৬৫ জনে। অবশ্য দেশটির উপ-স্বাস্থ্যমন্ত্রী হুগো লোপেজ গ্যাটেল জানিয়েছেন, আক্রান্তের প্রকৃত সংখ্যা সম্ভবত এর চেয়ে বেশি।

শনিবার নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি বলেছেন, ‘আমরা একেবারে প্রথম থেকেই জানতাম যে প্রতিবেদন প্রকাশ করা হয় তা মেক্সিকোতে কোভিড-১৯ আক্রান্তের মোট সংখ্যা প্রতিনিধিত্ব করে না।’

সরকারি রেজিস্ট্রির পরিসংখ্যানের উদ্ধৃতি দিয়ে স্থানীয় সম্প্রচারমাধ্যমে মিলেনিয়োর জানিয়েছে, হুগো লোপেজ করোনায় মৃতের যে সংখ্যা প্রকাশ করেছিলেন ১৯ জুন পর্যন্ত ভাইরাসটিতে তার দ্বিগুণ সংখ্যক লোকের মৃত্যু হয়েছে। অবশ্য এর সত্যতা যাচাই করতে পারেনি রয়টার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com