যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ছাড়ালো

মহামারি করোনাভাইরাসের দাপট কমছেই না। বিশ্বব্যাপী দ্রুত ছড়াচ্ছে এই ভাইরাস। প্রতিনিয়ত বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনাভাইরাসে দিশেহারা মার্কিন যুক্তরাষ্ট্র।

দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। এ রিপোর্ট লেখা পর্যন্ত যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্য ও অধীনে থাকা বিভিন্ন অঞ্চলে ৬ লাখ ১৩ হাজার ৮৮৬ জন আক্রান্ত হয়েছে প্রাণঘাতী এই ভাইরাসে। মৃতের সংখ্যা ২৬ হাজার ছাড়িয়েছে। মঙ্গলবার একদিনে সেখানে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৯৪৫ জন। প্রাণ হারিয়েছে ২ হাজার ৪০৭ জন।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৪ হাজার ৬০ জন। মৃত ১৮ হাজার ২৫৫ জন। ইতালিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪৮৮ জন। মারা গেছে ২১ হাজার ৬৭ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৩ হাজার ৩০৩ জন। আর জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩২ হাজার ২১০ জন। যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা প্রায় ১ লাখ (৯৩৮৭৩)।

অবশ্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্যের আক্রান্তের সংখ্যা স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি ও যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি। রাজ্যটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৩ হাজার ১২৩ জন। মারা গেছে ১০ হাজার ৮৩৪ জন।

নিউ জার্সি রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬৮ হাজার ৮২৪ জন। ম্যাসাচুসেটসে ২৮ হাজার ১৬৩ জন। মিশিগানে ২২ হাজার ৭৯০ জন। ক্যালিফোর্নিয়ায় ২৫,৫৩৬ ও পেনসালভানিয়ায় ২৫,৪৬৫ জন আক্রান্ত হয়েছে।

বিশ্বের ২১০টি দেশ ও আন্তর্জাতিক অঞ্চলের ১৯ লাখ ৯৭ হাজার ৯০৬ জন আক্রান্ত হয়েছে করোনাভাইরাসে। প্রাণ হারিয়েছে ১ লাখ ২৬ হাজার ৬০০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com