রাজশাহীর সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চুর ইন্তেকাল

রাজশাহীর প্রবীণ সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চু ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি অ ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে রাজশাহীর সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

বৃহস্পতিবার (৪ জুন) রাজশাহী নগরীর উপশহরের নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

সংবাদপত্রে মোলাজ্জেম হোসেন সাচ্চুর পদচারণা ছিল দীর্ঘদিনের। তিনি অত্যন্ত নিষ্ঠা আর সততার সাথে দীর্ঘদিন তিনি দৈনিক সোনালী সংবাদে কাজ করেছেন। দায়িত্ব পালন করেছেন বার্তা সম্পাদক এবং নির্বাহী সম্পাদক হিসেবে।সর্বশেষ রাজশাহীর দৈনিক নতুন প্রভাত পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

সাচ্চু ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে মাস্টার্স করেছিলেন তিনি। ইংরেজি পত্রিকা মর্নিং নিউজে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। বর্ণাঢ্য কর্মময় জীবনে তিনি রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক বার্তা পত্রিকাতেও কাজ করেছেন।

মৃৃত্যুকালে তিনি স্ত্রী এবং দুই কন্যা সন্তান রেখে গেছেন। পরিবারের সদস্যরা জানিয়েছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। বৃহস্পতিবার বাদ এশা নগরীর হেতেমখাঁ গোরস্থানে তার দাফন কার্য সম্পন্ন হয়।

সাচ্চুর মৃত্যুতে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ এবং সাধারণ সম্পাদক তানজিমুল হক গভীর শোকপ্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com