লকডাউনের মধ্যেও কারাতে চ্যাম্পিয়নশিপ

করোনাভাইরাসে স্থবির হয়ে আছে গোটা ক্রীড়াঙ্গন।

বন্ধ হচ্ছে একের পর এক ইভেন্ট। ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় ইভেন্ট অলিম্পিক পিছিয়ে গেছে পাক্কা এক বছর। এছাড়া ইউরো, কোপা আমেরিকা, উইম্বলডন, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, বিভিন্ন দেশের ঘরোয়া লিগ স্থগিত হয়েছে। আন্তর্জাতিক একাধিক সূচি পণ্ড হয়েছে। ঘরোয়া ক্রিকেটের সবথেকে বড় ইভেন্ট আইপিএলও পিছিয়েছে। নতুন করে কোনো সূচিই নির্ধারণ হয়নি।

করোনার প্রাদুর্ভাবে পৃথিবীর অধিকাংশ দেশেই চলছে লকডাউন। সতর্কতায় ভারতের অবস্থাও তাই। কিন্তু লকডাউনের ভেতরে ভারতে হয়ে গেল কারাতে চ্যাম্পিয়নশিপ। সামাজিক যোগাযোগ মাধ্যম স্কাইপির সাহায্য নিয়ে কারাতে চ্যাম্পিয়নশিপ আয়োজন করে গজুকাই তাকুজি কানবুকান।

এতে অংশ নেয় কারাতে অ্যাসোসিয়েশন অব বেঙ্গল এর অন্তর্ভূক্ত কয়েকটি সংস্থা। টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছিল ই-কাতা কারাতে চ্যাম্পিয়নশিপ। লকডাউনে সবাই যখন গৃহবন্দি তখন সময় নষ্ট না করে সুযোগটি কাজে লাগিয়েছে আয়োজকরা।

টুর্নামেন্টে অংশ নিয়ে প্রতিযোগীরাও খুশি। লাইভ স্কাইপিতে দুদিন পুরো টুর্নামেন্ট আয়োজন করা হয়। প্রতিযোগীরা যার যার অবস্থান থেকে পারফর্ম করেন। সেই পারফরম্যান্স মূল্যয়ন করে বিজয়ী নির্বাচন করা হয়। আয়োজকরা জানিয়েছে, করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর বিজয়ীর নাম ঘোষণা করা হবে এবং দেওয়া হবে পুরস্কার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com