লকডাউন শিথিল বিপদ ডেকে আনতে পারে: জাসদ

সুনির্দিষ্ট পরিকল্পনা ও সমন্বয় ছাড়া লকডাউন শিথিল করা বা তুলে নেওয়া বিপদ ডেকে আনতে পারে বলে সতর্ক করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

শুক্রবার (১ মে) এক বিবৃতিতে জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেন, যখন আইইডিসিআর, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, দেশের মহামারি রোগ বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন করোনা সংক্রমণ বিস্তারের ক্ষেত্রর মে মাসসহ আগামী দুইমাস বাংলাদেশের জন্য ঝুঁকিপূর্ণ। তখন সুনির্দিষ্ট পরিকল্পনা ও সমন্বয় ছাড়া লকডাউন শিথিল করা, তুলে নেওয়া, সবকিছু খুলে দেওয়া প্রধানমন্ত্রীর মানুষ বাঁচানোর, দেশ বাঁচানোর ঐকান্তিক অক্লান্ত প্রচেষ্টার সুফলকে ধ্বংস করে দিতে পারে।

জাসদ নেতারা বলেন, লকডাউন ধীরে ধীরে শিথিল করে অর্থনীতি সচল করতে হবে। কিন্তু এটা মনে রাখতে হবে যে, এই লকডাউনই সংক্রমণ বিস্তার রোধ করে দেশকে মহামারির পর্যায়ে যাওয়া থেকে ও অনেক প্রাণহানি থেকে বাঁচিয়েছে। তাই শিথিল করার পরিকল্পনা, প্রক্রিয়া,পর্যায়,পর্বগুলি অত্যন্ত সুচিন্তিতভাবে নির্ধারণ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com