সঞ্চয়পত্রের মুনাফা তোলা যাবে শিগগির

জাতীয় সঞ্চয় অধিদপ্তরের নিষ্ক্রিয়তার কারণে সঞ্চয়পত্রের অনেক গ্রাহক মুনাফা পাচ্ছিলেন না। বিশেষ করে, যারা অধিদপ্তরের মনোনীত ব্যাংক থেকে (লিঙ্কড ব্যাংক) সঞ্চয়পত্র কিনেছিলেন, তাদের ব্যাংক হিসাবে মুনাফা যাচ্ছিল না। অর্থ মন্ত্রণালয়ের হস্তক্ষেপে এ সমস্যার সমাধান হতে যাচ্ছে।

সোমবার (১৩ এপ্রিল) অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের (আইআরডি) সংশ্লিষ্ট একজন কর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, সরকারি ছুটির কারণে সঞ্চয় অধিদপ্তর বন্ধ। এ কারণে গ্রাহকরা তাদের মুনাফা উত্তোলন করতে পারছিলেন না। আমরা অধিদপ্তরের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছি। সপ্তাহে এক দিন হলেও অফিস খোলা রাখা হবে।

তিনি বলেন, ছুটির দিন হলেও আজ সোমবার আইআরডি এবং অর্থ বিভাগের পরামর্শে জাতীয় সঞ্চয় অধিদপ্তরের কিছু কর্মচারী অফিস করেছেন। সিদ্ধান্ত হয়েছে, প্রতি সপ্তাহে এক দিন করে হলেও অধিদপ্তরের কয়েকজন অফিস করবেন। ছুটির কারণে যে জটিলতা হয়েছিল তা কেটে গেছে। খুব শিগগির গ্রাহকরা যাতে মুনাফা তুলতে পারেন, সে বিষয়ে জানানো হবে।

এদিকে, সন্ধ্যায় জাতীয় সঞ্চয় অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন ও জনসংযোগ) রাফিয়া বেগম টেলিফোনে রাইজিংবিডিকে বলেন, ‘আজ আমরা অফিস করেছি। এ নিয়ে কাজ হয়েছে। দ্রুতই সিদ্ধান্ত জানতে পারবেন। ফাইল অনুমোদন হয়ে আসলেই জাতীয় সঞ্চয় অধিদপ্তর ও আইআরডির ওয়েবসাইটে বিস্তারিত জানানো হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com