সাতক্ষীরায় ৪ বাড়ি লকডাউন, ৩১ জনের জরিমানা

সাতক্ষীরায় করোনো পরিস্থিতি মোকাবিলায় সামাজিক দূরত্ব না মেনে অহেতুক ঘোরাঘুরি করায় মঙ্গলবার রাত পর্যন্ত এর আগের ২৪ ঘণ্টায় ৩১ জনকে জরিমানা করা হয়েছে।

একই সঙ্গে নারায়ণগঞ্জ থেকে কয়েকজন দেবহাটা উপজেলায় এসে অবস্থান করা চারটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। এসব পরিবারের ২০ জন সদস্য বাড়ি থেকে বের হতে পারবেন না।

অনুরূপভাবে, ভারত থেকে ভোমরা স্থলবন্দর দিয়ে ফিরে আসা ১৩ জনকে সাতক্ষীরার যুব উন্নয়ন ভবনে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

জেলার সাধারণ মানুষকে ঘরে রাখতে ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে জেলাব্যাপী অভিযান চালাচ্ছে সেনাবাহিনী, পুলিশ ও আনসার সদস্যরা। জেলাব্যাপী চলছে মাইকিং, করা হচ্ছে জীবাণুনাশক স্প্রে।

সাতক্ষীরা জেলা প্রশাসন সূত্র জানায়, অকারণে বাইক নিয়ে বাইরে আড্ডা দেওয়া ও ঘোরাফেরা করায় শ্যামনগর উপজেলায় চারজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়। অনুরূপভাবে কালীগঞ্জে দুইজনকে দেড় হাজার টাকা, আশাশুনীতে নয়জনকে সাড়ে ৭ হাজার টাকা, তালা উপজেলায় সাতজনকে ৩ হাজার ৮০০ টাকা, কলারোয়া উপজেলায় নয়জনকে ৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে কয়েকজনকে জরিমানা করা হয়।

জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও মেম্বাররা বাড়ি বাড়ি গিয়ে কর্মহীন খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

জেলা প্রশাসক বলেন,করোনভাইরাস মোকাবিলায় ঘরে থাকার বিকল্প নেই। এ জন্য সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। তারপরও অনেকে অসচেতনভাবে ও নির্দেশনা না মেনে ঘর থেকে অপ্রয়োজনে বের হচ্ছেন। এজন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com