সিরাজগঞ্জে রাতের আঁধারে করোনায় মৃত ব্যক্তির দাফন

করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুবরণকারী এক ব্যক্তির লাশ রাতের আঁধারে সতর্কতার সাথে গোপনীয়ভাবে সিরাজগঞ্জের মালসাপাড়া কবরস্থানে দাফন করা হয়েছে।

পরিবারের ইচ্ছে অনুযায়ী সোমবার (২০ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে সদর থানা পুলিশ তার লাশ দাফন করেন। এ সময় কোনও আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন না।

এর আগে একটি অ্যাম্বুলেন্সযোগে মরদেহ ঢাকা থেকে সিরাজগঞ্জে নিয়ে আসা হয়। মৃত্যুবরণকারী ব্যক্তি সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউপির গজারিয়া গ্রামের বাসিন্দা। তার বয়স আনুমানিক ৪৫ বছর। সে ঢাকায় রিয়েল অ্যাস্টেট এর ব্যবসা করতেন। তিনি দীর্ঘদিন সিঙ্গাপুরে ছিলেন। তার কিডনি রোগ ছিল বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

সদর থানার এসআই আবু জাফর জানান, করোনা সন্দেহের কারণে হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় সোমবার সকালে ওই ব্যক্তি ঢাকায় মারা যায়। পরে আত্মীয়-স্বজন সিরাজগঞ্জ প্রশাসনের সাথে যোগাযোগ করে তাকে সিরাজগঞ্জে দাফন করার ইচ্ছে প্রকাশ করেন।

জানা গেছে, সিরাজগঞ্জে তার জানাজা হয়নি। লাশ দাফনের পরই ওই ব্যক্তির স্ত্রী অ্যাম্বুলেন্স নিয়ে চলে যান।

দাফনে অংশ নেওয়া সাংবাদিক সোহাগ লুৎফুর কবির বলেন, আগেই কবর খোঁড়া ছিল। আমি গিয়ে দেখি ৩ জন ব্যক্তি নরমাল পিপিই পড়ে লাশ কবরের দিকে নিয়ে যাচ্ছেন। আমিও পিপিই পড়া অবস্থায় ছিলাম। তাই কবরে নামানোর জন্য লোক কম থাকায় পুলিশ সদস্যদের অনুরোধে লাশ কবরে নামাতে সহায়তা করি।

সদর থানার অফিসার ইনচার্জ হাফিজুর রহমান জানান, অ্যাম্বুলেন্স যোগে তার স্ত্রী মৃতদেহ সিরাজগঞ্জে নিয়ে আসেন। পরে পুলিশের উপস্থিতিতে তাকে দাফন করা হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com