সুযোগ নিলে পাকিস্তানকে চরম জবাব দেয়া হবে: ভারত

লাদাখ ইস্যুতে পাকিস্তানকে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ বা সিডিএস জেনারেল বিপিন রাওয়াত। তিনি বলেন, ‘লাদাখ পরিস্থিতি উত্তপ্ত। কিন্তু সেই পরিস্থিতির সুযোগ যেন পাকিস্তান নেয়ার চেষ্টা না করে। তাহলে চরম জবাব দিতে প্রস্তুত ভারত।’ গতকাল শুক্রবার (৪ সেপ্টেম্বর) তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘পাকিস্তান সেই চেষ্টা করলে চরম দুর্ভোগ কপালে রয়েছে ইসলামাবাদের। কারণ সীমান্তে অতন্দ্র প্রহরায় রয়েছে ভারতীয় সেনা। পাকিস্তানের যে কোনো সামরিক পদক্ষেপের জবাব দিতে তারা প্রস্তুত আছে।’ বিপিন রাওয়াতের দাবি, ভারতের উত্তর প্রান্তে গোলমাল পাকানোর চেষ্টা করে চলেছে চীন। সেই সুযোগে পশ্চিম সীমান্তে অস্থিরতা তৈরি করতে পারে পাকিস্তান। তবে দু’জনকেই মুখের ওপর জবাব দেবে। সেই ক্ষমতা ভারতের রয়েছে। এদিন সেনাপ্রধান নারাভানে লাদাখ পরিদর্শন করে সেখানকার উত্তপ্ত পরিস্থিতির কথা জানান। তিনি বলেন, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় পরিস্থিতি বর্তমানে ‘সামান্য উত্তপ্ত’। তবে জওয়ানরা যেকোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে প্রস্তুত বলেও নান আর্মি চিফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com