সুস্থ না হয়েও সমর্থকদের সামনে ব্রাজিলের প্রেসিডেন্ট

করোনাভাইরাসকে এখনও শরীর থেকে তাড়াতে পারেননি, তারপরও রাষ্ট্রীয় বাসভবন আলভোরাদা প্যালেসের বাইরে আসলেন জাইর বোলসোনারো। শুধু তাই নয়, ব্রাজিল প্রেসিডেন্ট রোববার নিজের সমর্থকদের শুভেচ্ছা জানান এবং তাদের সঙ্গে কথাও বলতে দেখা গেছে তার ফেসবুক পেইজে পোস্ট করা ভিডিওতে।

বোলসোনারোর মুখে মাস্ক ছিল। তার পাশে ছিলেন কয়েকজন সহযোগী, যাদের কম সময়ই সামাজিক দূরত্ব মানতে দেখা গেছে। ব্রাজিলিয়ান প্রেসিডেন্টকে কথা বলার সময় মাঝেমধ্যে মাস্ক মুখের নিচে নামাতে দেখা গেছে, পাশে সহযোগীরা থাকলেও।

প্রেসিডেন্টের সঙ্গে সমর্থকদের আলাদা করেছিল ছোট একটি নালা। তারপরও দুজন ব্যক্তি তা পেরিয়ে বোলসোনারোর কাছে চলে যান। তাদের একজন শারীরিক প্রতিবন্ধী থাকায় তাকে নালা পার করতে সহায়তা করেন আরেক সমর্থক। দুজনই প্রেসিডেন্টকে শুভেচ্ছা জানাতে খুব কাছে চলে যান।

বোলসোনারো ওই দুই সমর্থকের উদ্দেশ্যে বলেছেন, ‘আস্থা রাখার জন্য আপনাদের ধন্যবাদ। আপনাদের সবার জন্য একটি সরকার গঠন করতে চাই।’

একটি ছোট বাক্সও উঁচু করে দেখান বোলসোনারো, ধারণা করা হচ্ছে তা হাইড্রোক্সিক্লোরোকুইন। ৭ জুলাই করোনাভাইরাসে আক্রান্তের পর থেকে ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট অ্যান্টি ম্যালেরিয়ার এই ওষুধ ব্যবহার করছেন বলে জানান। যদিও ব্রাজিলের সংক্রামক রোগ দফতরের স্বাস্থ্য বিশেষজ্ঞরা এটির ব্যবহারে বারণ করেছেন দেশবাসীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com