সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সাথে মোমেনের বৈঠক ২৭ সেপ্টেম্বর

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল-সৌদের সঙ্গে আগামী রোববার (২৭ সেপ্টেম্বর) ভার্চুয়ালি বৈঠক করবেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। গতকাল বুধবার (২৩ সেপ্টেম্বর) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, ছুটিতে দেশে এসে করোনা মহামারির কারণে আটকেপড়া প্রবাসী বাংলাদেশিদের ফ্লাইট জটিলতা নিরসন এবং ভিসা ও আকামার (কাজের অনুমতিপত্র) মেয়াদ সৌদি সরকার বৃদ্ধির পর এবার দ্বিপক্ষীয় সম্পর্কের অন্যান্য ইস্যু নিয়ে আলোচনা করতেই দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের এই বৈঠক হতে যাচ্ছে। সৌদি পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলতে আগ্রহ প্রকাশ করায় সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয় ওই ভার্চুয়াল বৈঠকের আয়োজন করছে। এদিকে, আকামার মেয়াদ ২৪ দিন বাড়িয়েছে সৌদি আরব। একই সঙ্গে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ৪ টি বিশেষ ফ্লাইট পরিচালনারও অনুমতি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com