স্বাস্থ্যসেবা কর্মীদের পিপিই দেবে ইপিলিয়ন গ্রুপ

করোনাভাইরাস সংক্রমণের সংকটময় এই পরিস্থিতিতে স্বাস্থ্যকর্মী এবং সংবাদকর্মীদের পাশে থাকার লক্ষ্যে কাজ করছে ইপিলিয়ন গ্রুপের লাইফস্টাইল ব্র্যান্ড সেইলর এবং ইপিলিয়ন ফাউন্ডেশন। দেশের রপ্তানিমুখী পোশাক শিল্পের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত ইপিলিয়ন গ্রুপ।

বর্তমান পরিস্থিতি মোকাবেলায় প্রতিষ্ঠানটি ভাইরাস সংক্রমণ প্রতিরোধে পিপিই (ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জামাদি) সরবরাহ করছে ঢাকার বিভিন্ন হাসপাতালগুলোতে। করোনাভাইরাসের সংক্রমণ দেশে খুব ভয়াবহ রূপ নেয়ার আগেই ইপিলিয়ন ফাউন্ডেশন এবং সেইলর সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ লক্ষ্যে ইতমধ্যেই মুগদা জেনারেল হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জামাদি (পিপিই) প্রদান করা হয়েছে। এর আগে পিপিই সরবরাহ কার্যক্রম সম্পন্ন হয়েছিল বারডেম জেনারেল হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতাল, আঞ্জুমান মফিদুল ইসলাম সহ কয়েকটি প্রতিষ্ঠানে।

চলতি এবং আগামী সপ্তাহে ঢাকা মহানগর হাসপাতাল, চট্টগ্রাম মেডিকেল কলেজ সহ স্বেচ্ছাসেবামুলক প্রতিষ্ঠান এবং বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে বিতরণ করা হবে! ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জামাদির মধ্যে রয়েছে পিপিই কিট-প্রতিরক্ষামূলক পোশাক, চক্ষু সুরক্ষাকারী চশমা, সার্জিক্যাল মাস্ক-থ্রি প্লাই, মাস্ক এন-৯৫, ইনফারেড থার্মোমিটার, হ্যান্ড গ্লাভস, স্যাভলন, ও সেনিটাইজিং হ্যান্ডরাব। প্রথম পর্যায়ের এই সরবরাহ কার্যক্রমে প্রতিষ্ঠানটি ৭০ হাজার পিপিই সহ অন্যান্য সামগ্রী প্রদান করবে। এছাড়াও দেশের জেলা ও উপজেলা পর্যায়ে ইপিলিয়ন ফাউন্ডেশন বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম যেমন মাইকিং, লিফলেট বিতরণ, জীবানুনাশক স্প্রে সহ সুবিধাবঞ্চিতদের খাদ্য বিতরণের কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com