স্লোভেনিয়ায় পোড়ানো হলো ট্রাম্পের স্ত্রীর মূর্তি

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের জন্মস্থান স্লোভেনিয়ার সেভনিকা শহরের কাছে তার আদলে তৈরি কাঠের মূর্তি পুড়িয়ে ফেলা হয়েছে।

গত ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবসের ভাষণে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, দেশের ঐতিহাসিক ভাস্কর্য বা স্মারক যারা উপড়ে ফেলছে কিংবা নষ্ট করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ঠিক ওইদিনই মেলানিয়ার মূর্তি পুড়িয়ে ফেলা হয়েছে দাবি করেছেন এর আর্থিক যোগানদাতা আমেরিকান শিল্পী ব্রাড ডাউনি।

এই শিল্পী পরের দিন (৫ জুলাই) স্থানীয় পুলিশের সহায়তায় পুড়ে যাওয়া মূর্তিটি সরিয়ে নেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে জানান, তারা এ ঘটনার তদন্ত শুরু করেছে। হোয়াইট হাউজ কিংবা মেলানিয়ার কাছ থেকে কোনও মন্তব্য পাওয়া যায়নি। ২০১৯ সালের জুলাইয়ে এই মূর্তিটি উদ্বোধন করা হয়।

ডাউনি রয়টার্সকে বলেছেন, তিনি জানতে চান কারা এই মূর্তিকে লক্ষ্যবস্তু বানালো এবং কেন?

স্লোভেনিয়ায় বেড়ে উঠেছেন মেলানিয়া, যখন দেশটি যুগোস্লাভিয়ার অংশ ছিল। এই স্লোভেনিয়ান মডেল ৯০ এর দশকে যুক্তরাষ্ট্রে আসেন অভিবাসী হয়ে।

২০১৬ সালে ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর সেভনিকা পর্যটকদের টানতে থাকে। মেলানিয়ার ছোটবেলার জীবন নিয়ে কৌতূহল মেটান পর্যটকরা।

এই স্লোভেনিয়ায় কেবল মেলানিয়া নয়, ট্রাম্পের মূর্তিও তৈরি হয়েছিল গত বছরের আগস্টে। রাজধানী লুবিয়ানার পূর্ব দিকে প্রায় ৮ মিটার উচ্চতার মূর্তিটি গত জানুয়ারিতে পুড়িয়ে দেয় অজ্ঞাত দুষ্কৃতিকারীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com