১০ দিনের মধ্যে আমদানি পণ্য খালাসের অনুরোধ’

কার্গো বিমানে করে আমদানি করা পণ্য ১০ দিনের মধ্যে খালাস করতে আমদানিকারকদের প্রতি অনুরোধ জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

চট্টগ্রাম বন্দর থেকে অগ্রাধিকার ভিত্তিতে মালামাল খালাসে ক্ষতিপূরণ চার্জ মওকুফের অনুরোধ জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সংবাদ মাধ্যমে পাঠানো এফবিসিসিআই’র মহাসচিব হোসাইন জামিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে চট্টগ্রাম বন্দরে ৫ মে’র মধ্যে কন্টেইনার গ্রহণ করলে আমদানিকারকদের স্টোর ভাড়া শতভাগ মওকুফের সুবিধা ঘোষণা করে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। শাহজালাল বিমানবন্দরের কার্গো ওয়্যার হাউজে আটকে থাকা পোশাক শিল্পের কাঁচামালের ডেমারেজ চার্জ মওকুফের ঘোষণা দেয় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

এ বিষয়ে এফবিসিসিআই’র মহাসচিব হোসাইন জামিল জানান, কার্গো বিমানযোগে আমদানি করা পণ্য আগামী ১০ দিনের মধ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে খালাস করার জন্য সব আমদানিকারকদের প্রতি অনুরোধ জানিয়েছে এফবিসিসিআই। একই সঙ্গে ডেমারেজ চার্জ মওকুফের সুবিধা গ্রহণ করে সব আমাদানিকারকদের চট্টগ্রাম বন্দর থেকে অগ্রাধিকার ভিত্তিতে মালামাল খালাস করার অনুরোধ জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com