১৮ টাইগারের অটোগ্রাফ যুক্ত ব্যাট বিক্রি হলো ৩ লাখ টাকায়

করোনার এই বিপর্যয়ের সময় অসহায়দের সাহায্যার্থে জাতীয় দলের ক্রিকেটারদের পাশাপাশি এগিয়ে আসছেন ক্রিকেট স্মারক সংগ্রাহকরাও। এবার এক ক্রিকেট স্মারক সংগ্রাহক নিজের কাছে থাকা একটি ব্যাট নিলামে তুলেছিলেন অনুদান সংগ্রহের আশায়। ‘অকশন ফর অ্যাকশন’ পেইজের মাধ্যমে ৩ লাখ টাকায় নিলামে বিক্রি হয় ব্যাটটি। যার পুরো টাকা সাকিবের ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশনে’ অনুদান হিসেবে জমা হবে।

গতকাল সোমবার নিলামে ওঠানো হয়েছিল ব্যাটটি। এই ব্যাটে বাংলাদেশ ক্রিকেট দলের সাকিব-মাশরাফি-মুশফিক-তামিমসহ ১৮ জন ক্রিকেটারের সাক্ষর রয়েছে। এর পাশাপাশি ব্যাটটি একটি ফ্রেমে আবদ্ধ করা হয়েছে। যে ফ্রেমের ভেতরে সকল ক্রিকেটারের ছবিও সংযুক্ত করা হয়েছে। এর আগে একটা নিলামের মাধ্যমে ব্যাটটি সংগ্রহ করেন ওই স্মারক সংগ্রাহক। এখন তিনি আবার অনুদান সংগ্রহ করতে নিলামে তোলেন ব্যাটটি।

এই নিলাম চলাকালীন সময় ‘অকশন ফর অ্যাকশন’ পেইজ হতে লাইভে ছিলেন সাকিব আল হাসান। জাতীয় ক্রিকেটারদের সাক্ষর সম্বলিত এই ব্যাটের ভিত্তিমূল্য ছিল ৯৯ হাজার ৯শ ৯৯ টাকা। শেষপর্যন্ত এটিকে ৩ লাখ টাকায় কিনে নিয়েছে কার্নিভাল ইন্টারনেট কোম্পানি। এর আগে এই ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান কিংবদন্তি ফুটবলার মোনেম মুন্নার একটি জার্সিও কিনেছিল।

এদিকে মানুষের উপকারে এগিয়ে আসতে ক্রিকেটারদের অনেকগুলো স্মৃতিস্মারকের নিলাম হচ্ছে ‘স্পোর্টস ফর লাইফ’ প্ল্যাটফর্মে। যেখানে রয়েছে মুশফিকুর রহিমের দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাট, যুব দলের অধিনায়ক আকবর আলির বিশ্বকাপ ফাইনালে ব্যবহৃত জার্সি ও গ্লাভস। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৭ বলে ৫২ রান করা মোসাদ্দেক হোসেনের ব্যাট, ভারতের বিপক্ষে ৮১ রানের ইনিংস খেলা মোহাম্মদ নাঈম শেখের ব্যাট, ২০১১ সালের বিশ্বকাপে অংশ নেয়া সকল খেলোয়াড়দের সাক্ষরিত ব্যাট এবং মাশরাফি বিন মর্তুজার অটোগ্রাফযুক্ত একটি ক্যাপ।

অনলাইন সেবাদানকারী প্রতিষ্ঠান পিকাবুর সহায়তায় ৯ মে ‘স্পোর্টস ফর লাইফে’ প্ল্যাটফর্মে চালু হয় এই নিলাম। যা চলবে আগামী ১৪ মে রাত ১০টা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com