৬৭ দিনের মধ্যে স্পেনে সর্বোচ্চ আক্রান্ত

বৃহস্পতিবার (১৬ জুলাই) স্পেনে একদিনে ৫৮০ জন আক্রান্ত হয়েছে। যা ১০ মে’র পর তথা ৬৭ দিনের মধ্যে সর্বোচ্চ। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৫৮ হাজার ৮৫৫ জন। খবর সিএনএনের।

গেল ২৪ ঘণ্টায় আটলান্টিক পাড়ের দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৩ জন। গেল এক সপ্তাহে মারা গেছে মোট ৯ জন। তাতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৮ হাজার ৪১৬ জন।

কেন বাড়ছে আক্রান্তের সংখ্যা? স্পেনের জরুরি স্বাস্থ্যসেবার ডিরেক্টর ফার্নান্দো সিমন বলেছেন, মূলত আরাগন ও কাতালোনিয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট আক্রান্তের সংখ্যা উর্ধ্বমুখী হয়েছে। নতুন যে ৫৮০ জন আক্রান্ত হয়েছে তার মধ্যে ৭০ শতাংশই কাতালোনিয়া ও আরাগনের।

স্পেনে বর্তমানে ১৫৮টি সংক্রমণ প্রবণ স্থান রয়েছে। সেগুলোর অধিকাংশই নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়েছে দেশটি। বর্তমানে যারা আক্রান্ত হচ্ছেন তাদের অধিকাংশ মৌসুমী কর্মজীবিরা। এদের ৪০ শতাংই করোনায় আক্রান্ত হচ্ছে।

এই কর্মজীবিদের ছাড়া চলা প্রায় অসম্ভব। অর্থাৎ জরুরি কাজ তাদের দ্বারা হয়ে থাকে। তারপরও স্পেনের সরকার চেষ্টা করছে নির্দিষ্ট এলাকার মধ্যে তাদের চলাচল সীমাবদ্ধ রাখার।

আক্রান্তদের মধ্যে পুরুষদের গড় বয়স ৪৬। আর নারীদের গড় বয়স ৫০। স্পেনে করোনার সবচেয়ে ভয়াবহ সময়ে আক্রান্তদের গড় বয়স ছিল ৬২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com