সর্বশেষ সংবাদ
Home / জনদূর্ভোগ / আতঙ্কে গাড়ি নামাচ্ছেন না মালিকরা : ওবায়দুল কাদের

আতঙ্কে গাড়ি নামাচ্ছেন না মালিকরা : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মালিক-শ্রমিকরা আতঙ্কে রাস্তায় গাড়ি নামাননি। তবে গাড়ি নামাতে সরকারের পক্ষ থেকে তাদের অনুরোধ করা হয়েছে।

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে রাজধানীসহ দেশজুড়ে শিক্ষার্থীদের বিক্ষোভের প্রেক্ষাপটে পরিবহন মালিক-শ্রমিক অলিখিত ধর্মঘট পালন করছেন।

এ প্রসঙ্গে আজ বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এর আগে মন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন ঢাকায় ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

ওবায়দুল কাদের বলেন, তারা ভাবছে গাড়ি নামালে ভেঙে ফেলবে, পুড়িয়ে ফেলবে- এই আতঙ্কে গাড়ি নামাচ্ছে না। কিন্তু আজকে তো পরিস্থিতি ওরকম নেই। শিক্ষার্থীদের অবরোধ ওরকম নেই। সে জন্য আমরা মালিক-শ্রমিকদের অনুরোধ করেছি রাস্তায় গাড়ি নামানোর জন্য, দেখা যাক তারা কী করে।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি প্রসঙ্গে কাদের বলেন, তারা যে দাবি দিয়েছে, সব সমাধান হয়ে যাবে প্রস্তাবিত পরিবহন আইন সংসদে পাস হলে। আইনের খসড়া আগামী মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন হবে। এর পর সংসদে পাস হবে। আইন পাস হওয়ার পর বাস্তবায়ন যখন হবে, তখন সব সমস্যারই সমাধান হবে, তাদের দাবি পূরণ হয়ে যাবে।

সড়ক পরিবহনমন্ত্রী মনে করেন, এই আইন বাস্তবায়ন হলে রাস্তায় মাছির মতো পাখির মতো যে মানুষ মারা যায়, এটি আর থাকবে না- সবাই সতর্ক হয়ে যাবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতাদের আর এখন অন্য কোনো উপায় নেই। তারা কোটা আন্দোলনকারীদের ওপর ভর করবে, শিক্ষার্থীদের আন্দোলনের ওপর ভর করবে। তাদের সাহস, ক্ষমতা ও সক্ষমতা কোনোটাই নেই।

গত রোববার দুপুরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম ওরফে মীম নিহত হন। বাসচাপায় আহত হন আরও ১৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শেষবারের মতো বাবা-মায়ের কবর জিয়ারত করলাম’

মনে হয় আজকের মধ্যে সব নদীর কবলে যাবে। বাবা-মায়ের কবর হয়তো আর ...

Skip to toolbar