সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / পাকিস্তানে ১২ স্কুল পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

পাকিস্তানে ১২ স্কুল পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

noyon, malaysia: পাকিস্তানের উত্তরাঞ্চল গিলগিট-বালতিস্তানের দিয়ামার জেলায় অন্তত ১২টি স্কুল পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দিনগত গভীর রাতে এই ঘটনা ঘটে। এ সময় স্থানীয় বাসিন্দাদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

দিয়ামারের পুলিশ সুপার (এসপি) রায় আজমল পাকিস্তানি সংবাদমাধ্যম ডনকে বলেন, গভীর রাতে ১২টি স্কুল পুড়িয়ে দেওয়ার তথ্য পাওয়া গেছে। এর মধ্যে অন্তত ছয়টি গার্লস স্কুল রয়েছে। কিছু ক্ষেত্রে স্কুলের বই ছুড়ে ফেলা হয়েছে এবং জ্বালিয়ে দেওয়া হয়েছে।

এই ঘটনায় পুলিশের একটি দল তদন্ত করছে। তবে এই ঘটনার কেউ দায় স্বীকার করেনি বলেও জানান তিনি। স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মদ বশির বলেন, স্কুলগুলোতে হামলা চালানো হয়েছে। ওই মুহূর্তে স্কুল বন্ধ থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয় বাসিন্দা ও সাংবাদিকেরা বলেন, জেপিএস রোনাই ও তাকায়া গার্লস স্কুলে তাঁরা বিস্ফোরণের শব্দ শুনেছেন। তবে পুলিশ বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেনি।

এই ঘটনার প্রতিবাদে শুক্রবার স্থানীয় বাসিন্দা ও যুবসমাজ র‍্যালি করেছে। তারা এই ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে। এ সময় তারা একাধিক স্লোগান দেন। স্লোগানের মধ্যে ছিল ‘পাক আর্মি জিন্দাবাদ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে

দলীয় নেতৃত্বের পরীক্ষায় আগামী এক বছরের জন্য টিকে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা ...

Skip to toolbar