সর্বশেষ সংবাদ
Home / লাইফস্টাইল / আয়রন ছাড়াই কাপড়ের ভাঁজ দূর করার ৪ কৌশল

আয়রন ছাড়াই কাপড়ের ভাঁজ দূর করার ৪ কৌশল

কুঁচকানো বা ভাঁজ পড়া কাপড় পরতে ভালো লাগে না। কিন্তু সবসময় কাপড় আয়রন করতে মন চায় না। তবে কিছু কৌশল জানা থাকলে কুঁচকানো কাপড়ও দেখতে ফিটফাট লাগতে পারে।

আসুন জেনে নেই আয়রন ছাড়াই কাপড়ের ভাঁজ দূর করার কৌশল।

ভিনিগার

একটি স্প্রে করার বোতলে এক ভাগ ভিনিগার আর তিনভাগ গরম পানি ভরে নিন। এবার আপনার টি-শার্ট বা যে কোনো পোশাকের পুরোটাতে ভালো করে বোতলের পানি দিয়ে স্প্রে করে নিন৷ টি-শার্টটি শুকিয়ে যাবার পর দেখবেন কোথাও কুঁচকানো ভাব বা ভাঁজ নেই। শুধু তাই নয় ভিনিগারের কোনো গন্ধও থাকবেনা টি-শার্টে।

ড্রায়ার মেশিন

স্প্রে করার বোতলে পানি ভরে কাপড়ে স্প্রে করে নিন। এবার স্বাভাবিক তাপে মাত্র দশ মিনিটের জন্য ড্রায়ারে ঢুকিয়ে অন করে দিন। আপনি তৈরি হয়ে নিন। এর মধ্যে শার্টটাও হয়ে যাবে। এবার সোজা মেশিন থেকে শার্টটা বের করে পরে নিন। দেখবেন কোথাও কোনো ভাঁজ আপনার চোখে পরবেনা।

বিকল্প কৌশল

এক মুঠো বরফের টুকরো ভাঁজ পড়া কাপড়সহ ড্রায়ারে ঠুকিয়ে দিন। এবার ড্রায়ারটি সবচেয়ে বেশি তাপে মাত্র পাঁচ মিনিট চালিয়ে দিন। দেখবেন গরম ভাপে কেমন ম্যাজিকের মতো তাড়াতাড়ি কাপড়ের ভাঁজগুলো চলে গেছে।

হেয়ার ড্রায়ার

যে পোশাকটি পরতে চান সেটি একটি হ্যাঙ্গারে ঝুলিয়ে দিয়ে কাপড়ের ভাঁজে পানি স্প্রে করি দিন। তারপর হেয়ার ড্রায়ারের তাপ একদম কমিয়ে দিয়ে কাপড়ের ওপর কিছুক্ষণ ধরে রাখুন। তাকিয়ে দেখবেন সব ভাঁজ উধাও!

বাথরুমে গরম পানির ভাপ

গোসল করতে হবে আবার শার্টটাও আয়রন করতে হবে। ভাঁজ করা শার্ট বা অন্যকিছু বাথরুমের কোথাও ঝুলিয়ে রেখে দিন। এবার গরম আর ঠাণ্ডা পানি মিশিয়ে আরাম করে গোসল করে নিন। গোসল শেষে দেখবেন গরম পানির ভাপে শার্টের সব ভাঁজ সোজা হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শীতে মৌসুমি ফল

শিশির ভেজা ভোরে গুটি গুটি পায়ে চাদর মুড়ে শীত চলে এসেছে বছর ...

Skip to toolbar